হৃদয়ের কান্না
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ২৯-০৪-২০২৪

পাহাড়ের কান্না শুনি,
ঝর্ণার কলতানে।
আকাশের কান্না শুনি,
ঐ ঝড়ের নিক্কনে।
হৃদয়ের কান্না কেন শুনিনা।

প্রকৃতির কান্না ঝর্ণা হয়ে সাগরে থামে,
হৃদয়ের কান্না কেন থামেনা।

ঐ সাগর কাঁদে,
আহ্নিক তাপে।
ঐ মেঘেরা কাঁদে,
বজ্রের আঘাতে।
কোন আঘাতে হৃদয় কাঁদে সে কি জানেনা?

সে কেন বুঝেনা যে প্রীতিহীন পৃথিবীটা,
আমার অচেনা,

আমার সাদা কালো জীবন মাঝে,
সাদা টা ও কি যায়রে টুটে!

ঐ নদী ক্ষোবে,
বন্যা ভাসায়,
এই মাটি রাগে,
ভূ-কম্পায়,
আমার রাগহীন জীবন কেন,
প্রতিবাদের ভাষা জানেনা।
কেন প্রতিবাদি হতে চাইনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।